কোঁকড়া চুল নিয়ে আজকাল আমরা অনেকেই হতাশায় ভুগি। কোঁকড়া চুলকেও সুন্দরভাবে সাজানো সম্ভব এমন চিন্তা করে আশাবাদী হন। কোঁকড়া চুলের মেয়েরা চুলকে সোজা করার জন্য বহু সময় ব্যয় করে। কিন্তু কোঁকড়া চুলকেও খুব সুন্দরভাবে সাজানো যায়। আপনার চুল যদি হয় কোঁকড়া তাহলে নিচের পরামর্শ মেনে সুন্দরভাবে সাজিয়ে তুলুন আপনাকে।

কোঁকড়া চুল কোন সমস্যা নয়
কোঁকড়া চুলের মেয়েরা তাদের চুল নিয়ে হতাশায় ভোগে ও বহু সময় ব্যয় করে সেগুলোকে সোজা করার জন্য। কিন্তু হেয়ার স্ট্রেইটনার ব্যবহার করে চুল সোজা করার কাজ নিয়মিত করলে তা চুলের জন্য ক্ষতিকারক। তার বদলে আপনি আপনার কোঁকড়া চুলের সৌন্দর্যকে প্রকাশ হতে দিন এটাই ভালো।

চুলকে বড় হতে দিন
আপনি আপনার কোঁকড়া চুলের সৌন্দর্যকে প্রকাশ করতে চুলকে বড় হতে দিন। সুন্দরভাবে কোঁকড়া চুল সাজানোর জন্য সবচেয়ে সহজ উপায় চুল বড় করা। চুলকে সহজভাবে বাড়তে দিলে চুলগুলো কোঁকড়া বানানো ও সাজানো সহজ হবে।

প্রয়োজন ভালো একজন হেয়ার স্টাইলিস্ট
কোঁকড়া চুলকে নানাভাবে সাজাতে প্রয়োজন ভালো একজন হেয়ার স্টাইলিস্ট। কারণ কোঁকড়া চুলকে সাজানোর কাজটি সবাই পারেনা। তাই ভালো একজন হেয়ার স্টাইলিস্ট খুঁজে বের করুন। কোঁকড়া চুলের জন্য একটি সুন্দর কাটিং হচ্ছে ‘টুইস্ট কাটিং’। ভালো হেয়ারস্টাইলিস্টের কাছ থেকে এ বিষয়ে জেনে নিতে পারেন।

প্রতিদিন কন্ডিশনার প্রয়োগ করতে পারেন
প্রতিদিন আপনার চুল পরিষ্কার করার জন্য শ্যাম্পু করার প্রয়োজন নেই। একদিন পরপর চুলে শ্যাম্পু করাই ভালো। তবে আপনার চুলে প্রতিদিন কন্ডিশনার প্রয়োগ করতে পারেন। কোঁকড়া চুলের জন্য আলাদা কন্ডিশনার বাজারে পাওয়া যায়। প্রতিদিন চুলে হালকা করে কন্ডিশনার মাখিয়ে ধুয়ে নিবেন। এতে আপনার কোঁকড়া চুল হবে নরম এবং সহজেই সাজানো যাবে।

জানতে চাই  গোসলের আগে ও পরে আপনার চুল পড়ার কারণ

ব্রাশের বদলে চিরুনি ব্যাবহার করুণ
কোঁকড়া চুল ব্রাশ করার পরিবর্তে চিরুনি করা সহজ। কোঁকড়া চুলে ব্রাশ করার কাজটি সত্যিই ঝামেলাপূর্ণ। তাই ব্রাশ বদলে ব্যবহার করুন একটি চিরুনি। প্রতিদিন অন্তত ১বার করে চুল আচড়ানো দরকার।

এয়ার ড্রাই
কোঁকড়া চুলকে সাজানোর কাজটি একটু সময় সাপেক্ষ। প্রতিদিন সকালে গোসল করে আপনি চুলকে নতুন করে সাজাতে যদি বিরক্ত হন তাহলে রাতেই তা করতে পারেন। সকালে উঠে নানা কসমেটিক্স ব্যবহার করে চুলে সহজেই কার্লি রূপ আনতে পারবেন।

সুন্দরভাবে সাজিয়ে তুলুন
আপনার চুল কোঁকড়ানো মানে স্টাইল করা যাবে না এমন চিন্তা না করে আশাবাদী হন। কোঁকড়ানো চুলেরও আলাদা সৌন্দর্য রয়েছে। এই সৌন্দর্য ফুটিয়ে তুলার চেষ্টা করুন। কারন একে কোঁকড়ানো অবস্থাতেই সুন্দরভাবে সাজিয়ে তোলা সম্ভব।